রেজি: কেএন ৭৫52 তম বর্ষ বাংলা August 16, 2022 ইং

করোনা পরিস্থিতি


Warning: array_filter() expects parameter 1 to be array, string given in /www/wwwroot/dainikjanmobhumi.com/wp-content/plugins/corona/corona.php on line 322
বাংলাদেশবিশ্বকরোনা মানচিত্রদেশে-দেশে

বাংলাদেশ

Confirmed
0
Deaths
0
Recovered
0
Active
0
Last updated: August 16, 2022 - 12:35 pm (+06:00)

বিশ্ব

Confirmed
0
Deaths
0
Recovered
0
Active
0
Last updated: August 16, 2022 - 12:35 pm (+06:00)
Last updated: August 16, 2022 - 12:35 pm (+06:00)
1-9 10-99 100-999 1,000-9,999 10,000+

Global

  • Confirmed
    Deaths
    Recovered

    • Warning: Invalid argument supplied for foreach() in /www/wwwroot/dainikjanmobhumi.com/wp-content/plugins/corona/templates/corona-list.php on line 26
    Total
    0
    0
    0
    Last updated: August 16, 2022 - 12:35 pm (+06:00)

    দক্ষিণের জনপদে আনন্দ উৎসব

    স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন সম্পাদক

    জন্মভূমি ডেস্ক

    স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের ইতিহাসের নির্মিত হলো সর্ব বৃহৎ অবোকাঠামো। যা আবার নিজস্ব অর্থায়নে। যে সেতু নিয়ে বিশ^ব্যাংকসহ দাতা সংস্থা মিথ্যা দুর্নীতির অভিযোগ তুলে মুখ ফিরিয়ে নেয়। পূর্বের চুক্তি ভেঙ্গে দেয় বিশ^ব্যাংক। কিন্তু প্রধানমন্ত্রী দৃঢ় সাহস আর মনোবলের কারণে আজ পদ্মা সেতু নির্মিত হলো। এই সেতু নির্মাণ সহজ ছিল না। দেশ-বিদেশের অনেক ষড়যন্ত্র মোকাবেলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখিয়ে দিয়েছেন বাংলাদেশ পারে। বিশেষ করে পদ্মা সেতু দক্ষিণাঞ্চলের কোটি মানুষের স্বপ্ন পূরণ হলো। যে কারণে পদ্মা সেতু উদ্বোধনী দিনে দক্ষিণাঞ্চলের মানুষের মধ্যে আনন্দের বন্যা বয়ে যায়। আমাদের প্রতিনিধি ও বিভিন্ন প্রতিষ্ঠান কর্তৃক প্রেরিত রিপোর্ট।

     খুলনা বিশ্বিবিদ্যালয় 
    স্বপ্নের পদ্মা সেতুর ঐতিহাসিক উদ্বোধন অনুষ্ঠান খুলনা বিশ্ববিদ্যালয়ে সরাসরি দেখানোর ব্যবস্থা গ্রহণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন, উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ডিনবৃন্দ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধানবৃন্দ, ছাত্রবিষয়ক পরিচালক, প্রভোস্টবৃন্দ, বিভাগীয় প্রধানসহ, বিপুল সংখ্যক শিক্ষক, কর্মকর্তা-কর্মচারি এই উদ্বোধন অনুষ্ঠান উপভোগ করেন। পদ্মা সেতু উদ্বোধনের পরই উপাচার্য সবাইকে মিষ্টিমুখ করান। অনুষ্ঠানে সূচনা বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস।

    খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি

    প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্তরিকতা, সাহসিকতা, অদম্য মনোবল ও একনিষ্ঠ প্রচেষ্টায় এবং জাতীয় ও আন্তর্জাতিক সকল ষড়যন্ত্র উপেক্ষা করে বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়নে বাংলাদেশের উন্নয়ন যাত্রায় বহুল প্রতীক্ষিত স্বপ্নের “পদ্মা সেতু” প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধন হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী ও তার সরকারের প্রতি খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পরিচালনা পরিষদ তথা এতদাঞ্চলের সকল ব্যবসায়ী সম্প্রদায়ের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন, কৃতজ্ঞতা ও প্রাণঢালা শুভেচ্ছা জানান খুলনা চেম্বারের সভাপতি কাজি আমিনুল হক ও তার পরিচালনা পরিষদ। সভাপতি তার বিবৃতিতে উল্লেখ করেন যে, “পদ্মা সেতু” শুধুমাত্র একটি চলাচলের সড়ক বা সেতু নয়, বরং একটি দিখন্ডিত দেশকে একত্রিত করার মাধ্যমও বটে। “পদ্মা সেতু” চালু হওয়ায় দেশের ২১টি জেলার সথে রাজধানীসহ অন্যান্য অঞ্চলের ব্যবসায়ীদের যোগাযোগের সময় এবং দূরত্ব দুটিই হ্রাস পাওয়ার মাধ্যমে সড়ক যোগাযোগ সহজীকরণ, কৃষি বিপণন, শিল্প উন্নয়ন, আমদানি-রপ্তানির উন্নয়ন ও দেশী-বিদেশী বিনিয়োগ বৃদ্ধি পাবে, ফলে শিল্প নগরী খুলনার হারানো ঐতিহ্য আবার ফিরে আসবে।

    নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি 

    বাংলাদেশের বৃহত্তম অর্জন সপ্নের পদ্মাসেতু উদ্বোধন উপলক্ষে বিভিন্ন সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠান বর্ণিল আয়োজনে সারা দেশে এই দিনটি উদযাপন করে। এর ধারাবাহিকতায় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি, খুলনার পক্ষ থেকে বিশদ অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। অনুষ্ঠানমালার মধ্যে ছিল বিশ^বিদ্যালয়ের ভবন অলোকসজ্জা। এছাড়াও শনিবার সকাল ১০টায় সরাসরি উদ্বোধনী অনুষ্ঠান সম্প্রচার এবং দেশের সমৃদ্ধি কামনায় দোয়া মাহফিল আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ বজলার রহমান, ফ্যাকাল্টী অব সাইন্স এন্ড টেকনোলজির ডীন প্রফেসর ড. নওশের আলী মোড়ল, রেজিস্ট্রার মুহম্মদ শরিফুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নাসীম আহমেদ, প্রক্টর শেখ মাহরুফুর রহমান, অতিরিক্ত পরিচালক (অর্থ ও হিসাব) রবীন্দ্রনাথ দত্ত, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, সহকারী প্রক্টরবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
     ৭ নং ওয়ার্ডে মিষ্টি বিতরণ 
    পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ৭ নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান মাহমুদ পিন্টু ও ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে ওয়ার্ডের সাধারণ মানুষদের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়ছে।
    শনিবার সকাল ১০ টায় ওয়ার্ডের ১৫ টি পয়েন্টে ৭ নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান মাহমুদ পিন্টু ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতা কর্মীরা এ মিষ্টি বিতরণ করেন। এ সময় ওয়ার্ডের বাসিন্দা, পথচারী ও দলীয় নেতা কর্মীদের মুখে মিষ্টি তুলেদেন নের্তৃবৃন্দ। অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতা শেখ খালেদ আহমেদ, শেখ মনিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা টুকু মোল্যা, মোস্তফা বিডিআর, মোঃ মহাসিন, হান্নান ডাকুয়া, রহিম হোসেন বাবু প্রমুখ।
    খুলনা শিল্প পুলিশের বর্ণাঢ্য র‌্যালি 
    পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে খুলনা শিল্প পুলিশ ৬’র উদ্যোগে নানা কর্মসূচির মধ্যে দিয়ে দিনটিকে স্মরণীয় করে রাখা হয়েছে।
    খুলনা শিল্প পুলিশ ৬’র উদ্যোগে অতিরিক্ত ডি,আই,জি এম, এ জলিলের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শিল্প এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে খালিশপুর জুট মিলে শিল্প পুলিশ কার্যালয়ে এসে শেষ হয়। এরপর আলোচনা সভা ও জায়ান্ট স্ক্রিনের মাধ্যমে প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতুর উদ্বোধন প্রদর্শন করা হয়। এ সময় সহকারী পুলিশ সুপার সাইকুল আহম্মেদ ভুঁইয়া, ক্রিসেন্ট জুট মিলের প্রকল্প প্রধান খানঁ মোঃ কামরুল ইসলাম, প্লাটিনামের মোঃ মুরাদ হোসেন, খালিশপুরের খলিলুর রহমান, দৌলতপুর জুট মিলের বিমল কুমার চক্রবর্তী, পিপলস জুট মিলস মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌসি হক, শিল্প পুলিশের পরিদর্শক মোঃ সাইফুল আলম, শাহাবুদ্দিন চৌধুরীসহ পুলিশের উর্দ্ধতন কর্মাকর্তাগণ উপস্থিত ছিলেন।

    সাতক্ষীরায় বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে সাতক্ষীরায় বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
    জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের আয়োজনে শনিবার সকাল সাড়ে ৯টায় সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ থেকে র‌্যালিটি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
    র‌্যালি ও আলোচনা সভায় এ সময় উপস্থিত ছিলেন, সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সাতক্ষীরা সরকারী কলেজের অধ্যক্ষ আমানুল্লাহ আল হাদী, সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ বাসুদেব বসু, সিভিল সার্জন ডাক্তার হুসাইন সাফায়াত, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী, কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নুরুল ইসলাম, জেলা পুলিশিং কমিটির সভাপতি আলহাজ্ব ডাঃ আবুল কালাম বাবলাসহ বিভিন্ন সরকারি ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীসহ স্কুল কলেজর শিক্ষক-শিক্ষার্থীরা। আলোচনা সভা শেষে জেলা তথ্য অফিসের আয়োজনে বড় পদ্মার মাধ্যমে পদ্মা সেতু উদ্বোধনের মূল পর্ব জনসাধারণকে দেখানো হয়।

     বাগেরহাটে নানা আয়োজন
    বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে স্বপ্নের পদ্মাসেতুর উদ্বোধন উদযাপন করেছে বাগেরহাটবাসী। শনিবার (২৫ জুন) সকালে ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে বাগেরহাট শহীদ মিনার চত্বর থেকে জেলা প্রশাসনের নেতৃত্বে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করা হয়। পদ্মাসেতু সংক্রান্ত বিভিন্ন ব্যানার-ফেস্টুন ও পোস্টার নিয়ে র‌্যালিতে হাজার হাজার মানুষ অংশ নেয়। শহরের বিভিন্ন সড়ক ঘুরে র‌্যালিটি জেলা পরিষদ অডিটোরিয়ামে এসে শেষ হয়।সেখানে পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে সাতদিন ব্যাপি লোকজ আনন্দ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।
    পরে স্বাধীনতা উদ্যানে সাধারণ মানুষের জন্য বড় পর্দায় পদ্মাসেতুর উদ্বোধনী অণুষ্ঠান স¤প্রচার করা হয়। এসব অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার কেএম আরিফুল হক, সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীসহ কয়েক হাজার সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।
    অন্যদিকে পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বাগেরহাট জেলা আওয়ামী লীগের নেতৃত্বে জেলার অর্ধলক্ষাধিক মানুষ অংশগ্রহণ করেছেন। এ ছাড়া বাগেরহাট শহরের বিভিন্ন সড়কে সুসজ্জিত পিকআপে বাউল শিল্পিদের দিয়ে পদ্মাসেতুর গান প্রচার করা হচ্ছে। দুপুরে বাগেরহাট জেলা হাসপাতাল, জেলা কারাগার ও শিশু সদনে উন্নত খাবার পরিবেশন করার কথা রয়েছে। বাদ আসর বিভিন্ন মসজিদে মিলাদ মাহফিলেরও আয়োজন রয়েছে।
    বাগেরহাটে টুরিস্ট পুলিশের স্বাস্থ্য ক্যাম্প 

    স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধনকে স্মরণীয় করে রাখতে ব্যতিক্রম উদ্যোগ নিয়েছে টুরিস্ট পুলিশ খুলনা রিজিয়ন। বাংলাদেশ পুলিশের বিশেষ এই ইউনিটটির উদ্যোগে শনিবার (২৫ জুন) দিনব্যাপি বাগেরহাটের মোংলা উপজেলার মামার ঘাট এলাকায় বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প করা হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা “আমাদের গ্রাম” এর ডিজিটাল স্বাস্থ্য সেবা প্রকল্পের কারিগরি সহায়তায় সকালে ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ট্যুরিস্ট পুলিশ খুলনা রিজিয়নের পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ।এ সময়, বাংলাদেশের প্রথম এভারেস্ট জয়ী ও আমাদের গ্রাম স্বাস্থ্যসেবা প্রকল্পের বোর্ড অফ ডিরেক্টর এর সদস্য মুসা ইব্রাহীম, আমাদের গ্রামের কর্মকর্তা শেখ সাদীসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এদিন প্রায় ৫শতাধিক দরিদ্র মানুষকে বিনামূল্য স্বাস্থ্য পরীক্ষা ও ওষুধ সরবরাহ করা হয়।

    ফকিরহাটে আনন্দ র‌্যালি 
    পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বাগেরহাটের ফকিরহাট উপজেলা প্রশাসনের আয়োজনে আনন্দ র‌্যালি বের হয়।
    শনিবার (২৫ জুন) সকাল ১০টায় আনন্দ র‌্যালি উপজেলা পরিষদ চত্ত¡র থেকে শুরু করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা অডিটোরিয়ামে এসে শেষ হয়।
    উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনোয়ার হোসেনের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন ফকিরহাট সহকারী কমিশনার (ভ‚মি) বিধান কান্তি হালদার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহ্ মো. মহিবুল্লাহ, কাটাখালী হাইওয়ে থানার ওসি মোহম্মদ আলী, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা, পুষ্পেন কুমার শিকদার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দেবাশীস কুমার বিশ্বাস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাঈদা দিলরুবা সুলতানা, মহিলা বিষয়ক কর্মকর্তা তাহিরা খাতুন, সহকারী প্রোগ্রাম কর্মকর্তা শহিনা আক্তার, পল্লী বিদ্যুতের ডিজিএম আহসানুল করিম প্রমুখ।

    পাটকেলঘাটা কলেজে র‌্যালি ও সভা 

    তালা উপজেলার পাটকেলঘাটা হারুণ অর রশিদ ডিগ্রী কলেজে স্বপ্নের পদ্মা সেতু’র উদ্বোধন উপলক্ষে এক বিশাল র‌্যালি ও আলোচনা সভা অনুুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ জুন) সকাল ৯ টায় কলেজ ক্যাম্পাস থেকে ছাত্র শিক্ষক সমন্বয়ে “পদ্মা সেতু নির্মাণ, শেখ হাসিনার অবদান” এ প্রতিপাদ্য খচিত ব্যানার নিয়ে বিশাল র‌্যালি পাটকেলঘাটা বাজার প্রদক্ষিণ করে কলেজ ক্যাম্পাসে ফিরে আসে। এরপর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল গফফারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তৃতা করেন অধ্যাপক সুব্রত কুমার দাশ, ফকির আহমেদ শাহ, মোঃ আতিয়ার রহমান, সরদার নুরুল ইসলাম, আনন্দ মোহন মন্ডল, মোঃ নাজমুল হক, শামিমা সুলতানা প্রমুখ।
    অভয়নগরে নানা আয়োজন
    অভয়নগরে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নানা কর্মসূচি পালিত হয়। এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রজেক্টরের মাধ্যমে প্রধানমন্ত্রীর সেতু উদ্বোধনের অনুষ্ঠান সরাসরি প্রদর্শণ করা হয়। পরে উপজেলা পরিষদ ও নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের সমন্বয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি নওয়াপাড়া বাজার প্রদক্ষিণ করে। এছাড়া উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে প্রধানমন্ত্রীর অনুষ্ঠান প্রদর্শণ করা হয়। সন্ধ্যায় নওয়াপাড়া ইনস্টিটিউটের আয়োজনে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানের ধারণকৃত অংশ প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শণ করা হয়। এরা আগে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে প্রধানমন্ত্রীয়র অনুষ্ঠানে যোগদানের জন্য প্রায় এক হাজার নেতাকর্মী সড়ক পথে যাত্র করে।
    রূপসায় আনন্দ শোভাযাত্রা 
    স্বপ্নের আকাঙ্খিত পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান রূপসা উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সরাসরি টেলিভিশনের মাধ্যমে জনসাধারণকে দেখানো হয়। এ উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলার অফিসার্স ক্লাব মিলনায়তনে সকাল ৯টা থেকে উদ্বোধনী অনুষ্ঠান স¤প্রচার করা হয়। উদ্বোধনী অনুষ্ঠান শেষে এক আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া তাসনিম। বক্তৃতা করেন কৃষি কর্মকর্তা মোঃ ফরিদুজ্জামান, স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শেখ শফিকুল ইসলাম, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: প্রদীপ কুমার মজুমদার, রুপসা থানার সেকেন্ড অফিসার মোঃ কামাল হোসেন, মৎস্য কর্মকর্তা বাপি কুমার দাস, উপজেলা প্রকৌশলী এস এম ওয়াহিদুজ্জামান, পল্লী বিদ্যুৎ অফিসের এজিএম আব্দুল হালিম খান, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার তারেক আজিজ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আরিফ হোসেন, সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান, মহিলা বিষয়ক কর্মকর্তা ফারহানা ইয়াসমিন, বন কর্মকর্তা মুজিবুর রহমান, ট্রেড ইন্সট্রাক্টর মোসলেম আলী প্রমুক।
    এর পূর্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। তাছাড়া পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ঘাটভোগ ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে আলোচনা সভা ও আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।
    যশোর জেলা পুলিশের পথসভা ও বর্ণাঢ্য র‌্যালি 
    স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে যশোর জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপারের কার্যালয়ের সামনে সমাজের সকল পেশাজীবি মানুষের উপস্থিতিতে শনিবার বিকালে পথসভা ও বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।
    অনুষ্ঠানে আরো স্বাগত বক্তৃতা করেন জেলা প্রশাসক মোঃ তমিজুল ইসলাম খান ।
    অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী-লীগের সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়র, যশোর প্রেসক্লাবের সভাপতি, উপজেলা চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন সরকারি কর্মকর্তাগণ, নির্বাচিত প্রতিনিধিগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী ও ছাত্র-ছাত্রীবৃন্দ, জেলা পুলিশের সকল পদমর্যাদার কর্মকর্তাবৃন্দ সহ সমাজের সকল শ্রেণি পেশার ব্যক্তিবর্গ

    আশাশুনিতে বিভিন্ন কর্মসূচি পালন 
    আত্মমর্যাদা, স্বনির্ভরতা, অদম্যসাহস, সক্ষমতা ও আত্মবিশ্বাসের প্রতীক হিসাবে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের দিনে আশাশুনিতে বর্ণাঢ্য র‌্যালি ও বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
    শনিবার (২৫ জুন) সকালে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন প্রতিষ্ঠানে এ উপলক্ষে র‌্যালি, আলোচনা ও উদ্বোধনী অনুষ্ঠান সম্প্রচার করা হয়েছে।
    আশাশুনি উপজেলা প্রশাসন ঃ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে আশাশুনিতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে উপজেলা প্রশাসন। র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক ও বাজার এলাকা ঘুরে পুনরায় পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ানুর রহমানের নেতৃত্বে র‌্যালিতে সহকারী কমিশনার (ভ‚মি) শাহীন সুলতানা, আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমিনুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আঃ হান্নান, নির্বাচন অফিসার সিকদার কামরুজ্জামান, আরডিও বিশ্বজিৎ কুমার ঘোষ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী, ছাত্রছাত্রী, সরকারি কর্মকর্তা ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

    আশাশুনি সরকারি কলেজ ঃ

    স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন” উপলক্ষে আশাশুনি সরকারি কলেজ বিভিন্ন কর্মসূচি পালন করেছে। যার মধ্যে আনন্দ র‌্যালি, বড় পর্দায় ছাত্র শিক্ষকদের মাঝে সরাসরি উদ্বোধনী অনুষ্ঠান স¤প্রচার ও প্রীতিভোজের আয়োজন করা হয়।
    চৌগাছা 
    যশোর চৌগাছায় সেতু পদ্মা সেতু শুভ উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী সঞ্চালনায় প্রধান অতিথির বক্তৃতা করেন যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ঢাকা সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট এবিএম আহসানুল হক আহসান, কাউন্সিলর আতিয়ার রহমান, আলতাফ হোসেন, দেবাশীষ মিশ্র জয়, নাজনীন নাহার পপি, এস এম সাইফুর রহমান বাবুল, মাহবুবুর রহমান রিকু, শেখ আনোয়ার, শাহাবুদ্দিন আলম চুন্নু প্রমুখ।

     

    Leave a Reply