রেজি: কেএন ৭৫52 তম বর্ষ বাংলা November 27, 2022 ইং

করোনা পরিস্থিতি


Warning: array_filter() expects parameter 1 to be array, string given in /www/wwwroot/dainikjanmobhumi.com/wp-content/plugins/corona/corona.php on line 322
বাংলাদেশবিশ্বকরোনা মানচিত্রদেশে-দেশে

বাংলাদেশ

Confirmed
0
Deaths
0
Recovered
0
Active
0
Last updated: November 27, 2022 - 11:46 pm (+06:00)

বিশ্ব

Confirmed
0
Deaths
0
Recovered
0
Active
0
Last updated: November 27, 2022 - 11:46 pm (+06:00)
Last updated: November 27, 2022 - 11:46 pm (+06:00)
1-9 10-99 100-999 1,000-9,999 10,000+

Global

  • Confirmed
    Deaths
    Recovered

    • Warning: Invalid argument supplied for foreach() in /www/wwwroot/dainikjanmobhumi.com/wp-content/plugins/corona/templates/corona-list.php on line 26
    Total
    0
    0
    0
    Last updated: November 27, 2022 - 11:46 pm (+06:00)

    আজ তাপ বিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় চালান নিয়ে আসছে এমভি সানিয়া

    সম্পাদক

    মোংলা প্রতিনিধি
    রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় চালানের জ্বালানি কয়লা নিয়ে মঙ্গলবার রাত ৮টায় মোংলা বন্দরে হাড়বাড়ীয়ার ১২ নম্বরে এ্যাংকোরেজ করবে বিদেশী জাহাজ এম, মাগদা-পি। গত ২ সেপ্টেম্বর ইন্দোনেশিয়া থেকে ৫৫ হাজার মেট্টিক টন কয়লা নিয়ে ছেড়ে আসে এ জাহাজটি।
    বন্দর কর্তৃপক্ষের উপ-সচিব (বোর্ড ও জনসংযোগ) মো: মাকরুজ্জামান ও বিদেশী জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট টগি শিপিং এন্ড লজিস্টিক লি: এর ম্যানেজার খন্দকার রিয়াজুল হক জানান, রামপাল কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের জ্বালানি কয়লা নিয়ে গত ২ সেপ্টেম্বর ইন্দোনেশিয়া থেকে ছেড়ে আসে গ্রীক পতাকাবাহী জাহাজ এম,ভি মাগদা-পি। জাহাজটি মঙ্গলবার রাত ৮টার দিকে বন্দর চ্যানেলের হাড়বাড়ীয়া এলাকার ১২ নম্বরে এ্যাংকোরেজ করবে। এরপর সেখান থেকে কয়লা খালাস করে তা লাইটারেজ (কার্গো, কোস্টার) করে নেয়া হবে বিদ্যুৎ কেন্দ্রের জেটিতে। তারপর বিদ্যুৎ কেন্দ্রের জেটি হতে লাইটারেজের কয়লা মজুদ করা হবে পাওয়ার প্লান্টের কোলেেসডে।
    স্থানীয় শিপিং এজেন্ট টগি শিপিং এন্ড লজিস্টিক লি: এর ম্যানেজার খন্দকার রিয়াজুল হক জানান, ইন্দোনেশিয়া থেকে ছেড়ে আসা এ জাহাজটি গত ১৬ সেপ্টেম্বর চট্টগ্রাম বন্দরে ভিড়ে সেখানে ২৪ হাজার ৬০০ মেট্টিক টন কয়লা খালাস শেষে ১৯ সেপ্টেম্বর মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে এসেছে। জাহাজটি মঙ্গলবার রাত ৮ টার দিকে হাড়বাড়ীয় ভিড়বে। এখানে খালাস হবে ৩০ হাজার ৪০০ মেট্টিক টন কয়লা।
    এর আগে গত ৫ আগস্ট রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রথম জ্বালানি কয়লা নিয়ে মোংলা বন্দরে এসেছিলো এম,ভি আকিজ হেরিটেজ। সেটিতে কয়লা আনা হয়েছিলো ৫৪ হাজার ৬৫০ মেট্টিক টন।
    তিনি আরো বলেন, এ তাপ বিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় চালানের ৫৪ হাজার ৬৮৪ মেট্টিক টন কয়লা নিয়ে ইন্দোনেশিয়া থেকে ৩১ আগস্ট ছেড়ে আসা হংকং পতাকাবাহী জাহাজ এম,ভি সানিয়া বুধবার সকাল ৮টায় বন্দরের হাড়বাড়ীয়ায় ভিড়বে। তিনি আরো বলেন, এ জাহাজটিও প্রথমে চট্টগ্রামে ২২ হাজার ৬৮৪ ও পরে মোংলা বন্দরে ৩২ হাজার মেট্টিক টন কয়লা খালাস করবে।

    Leave a Reply