রেজি: কেএন ৭৫52 তম বর্ষ বাংলা August 19, 2022 ইং

করোনা পরিস্থিতি


Warning: array_filter() expects parameter 1 to be array, string given in /www/wwwroot/dainikjanmobhumi.com/wp-content/plugins/corona/corona.php on line 322
বাংলাদেশবিশ্বকরোনা মানচিত্রদেশে-দেশে

বাংলাদেশ

Confirmed
0
Deaths
0
Recovered
0
Active
0
Last updated: August 19, 2022 - 4:19 am (+06:00)

বিশ্ব

Confirmed
0
Deaths
0
Recovered
0
Active
0
Last updated: August 19, 2022 - 4:19 am (+06:00)
Last updated: August 19, 2022 - 4:19 am (+06:00)
1-9 10-99 100-999 1,000-9,999 10,000+

Global

  • Confirmed
    Deaths
    Recovered

    • Warning: Invalid argument supplied for foreach() in /www/wwwroot/dainikjanmobhumi.com/wp-content/plugins/corona/templates/corona-list.php on line 26
    Total
    0
    0
    0
    Last updated: August 19, 2022 - 4:19 am (+06:00)

    খুবিতে অনলাইন পদ্ধতিতে শুরু হচ্ছে স্টুডেন্ট ফিডব্যাক ও হলের সিট বরাদ্দ

    একাডেমিক প্রধানদের সাথে উপাচার্যের মতবিনিময় সম্পাদক

    জন্মভূমি রিপোর্ট

    পবিত্র ঈদ-উল আযহার ছুটির পর যথারীতি খুলনা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম গতকাল রবিবার (১৭ জুলাই) থেকে শুরু হয়েছে। সকল ডিসিপ্লিনের সকল বর্ষের দ্বিতীয় টার্মের ক্লাসও এদিন থেকে শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভর্তি ও রেজিস্ট্রেশন কার্যক্রম অনলাইনে আগে থেকেই চালু রয়েছে। এবার শিক্ষার্থীদের নিকট থেকে একাডেমিক ফিডব্যাক নেওয়া হবে অনলাইন পদ্ধতিতে এবং তা চলতি টার্ম থেকেই শুরু হচ্ছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে সিট বরাদ্দে কার্যকর হচ্ছে অনলাইন পদ্ধতি।
    আজ ১৮ জুলাই (সোমবার) বেলা ১২টায় শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে ঈদোত্তর এক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এ বিষয়গুলো উল্লেখ করে সংশ্লিষ্ট সকলকে অনলাইনে এসব কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্নে সহযোগিতার আহ্বান জানান। উপাচার্য বৈশ্বিক ভূ-রাজনৈতিক পরিস্থিতিতে বেশ কয়েকটি ক্ষেত্রে উদ্ভূত সংকটের কথা তুলে ধরেন। এক্ষেত্রে তিনি অর্থ মন্ত্রণালয় ও ইউজিসি থেকে কয়েকটি খাতে ব্যয়ে কৃচ্ছতা সাধনের যে নির্দেশনা দেওয়া হয়েছে তা সভায় উল্লেখ করেন এবং যথাযথভাবে অনুসরণের আহ্বান জানান।
    উপাচার্য ২০২০-২১ অর্থবছরের তুলনায় ২০২১-২২ অর্থবছরের এপিএ’র দৃশ্যমান অগ্রগতি হওয়ায় সকলকে ধন্যবাদ জানান এবং চলতি অর্থবছরে (২০২২-২৩) এই অর্জনকে আশাব্যঞ্জক পর্যায়ে উন্নীতকরণে সকলের সহযোগিতা কামনা করেন। এছাড়া তিনি নির্ধারিত সময়ের মধ্যে ওবিই কারিকুলা প্রণয়নকাজ সম্পন্ন করাসহ একাডেমিক ও প্রশাসনিক ক্ষেত্রে বেশকিছু দিকনির্দেশনা দেন। তিনি আগামী ৩০ জুলাই থেকে খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিতব্য গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নে প্রস্তুতি গ্রহণেরও পরামর্শ দেন।
    সভায় ০১ থেকে ০৩ জুলাই বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের আয়োজনে ৪র্থ শিল্প বিপ্লবের ওপর অনুষ্ঠিত আন্তর্জাতিক সম্মেলন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হওয়ায় বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ এবং উক্ত সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও ইউজিসি সদস্য প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলন সাফল্যমণ্ডিত করায় তাঁদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়। এছাড়া সমাপনীর পর রাতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন আয়োজিত সার্বিক অগ্রগতি উপস্থাপনা অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী প্রধান অতিথি হিসেবে সময় প্রদান এবং ধৈর্য্য ধরে উপস্থাপনা অবহিত হওয়াসহ বিশ্ববিদ্যালয়ের কয়েকটি জরুরি বিষয়ে তাঁর মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুমোদন ও সহযোগিতার যে আশ্বাস দেন, সেজন্যও তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।
    সভায় উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। বিশ্ববিদ্যালয়ের সকল স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধান, ছাত্র বিষয়ক পরিচালক, প্রভোস্ট ও বিভিন্ন বিভাগের পরিচালকবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

    Leave a Reply