রেজি: কেএন ৭৫52 তম বর্ষ বাংলা October 2, 2022 ইং

করোনা পরিস্থিতি


Warning: array_filter() expects parameter 1 to be array, string given in /www/wwwroot/dainikjanmobhumi.com/wp-content/plugins/corona/corona.php on line 322
বাংলাদেশবিশ্বকরোনা মানচিত্রদেশে-দেশে

বাংলাদেশ

Confirmed
0
Deaths
0
Recovered
0
Active
0
Last updated: October 2, 2022 - 4:25 pm (+06:00)

বিশ্ব

Confirmed
0
Deaths
0
Recovered
0
Active
0
Last updated: October 2, 2022 - 4:25 pm (+06:00)
Last updated: October 2, 2022 - 4:25 pm (+06:00)
1-9 10-99 100-999 1,000-9,999 10,000+

Global

  • Confirmed
    Deaths
    Recovered

    • Warning: Invalid argument supplied for foreach() in /www/wwwroot/dainikjanmobhumi.com/wp-content/plugins/corona/templates/corona-list.php on line 26
    Total
    0
    0
    0
    Last updated: October 2, 2022 - 4:25 pm (+06:00)

    খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের দুই বছর পূর্তি

    জন্মভূমি ডেস্ক

    খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদুর রহমান খানের দুই বছরপূর্তি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে গতকাল ১১ সেপ্টেম্বর সকাল ১০টায় হতে স্বাস্থ্যবিধি মেনে বর্ণাঢ্য এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

    অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রথম ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদুর রহমান খান বলেন, গত দুই বছরে বিশ্ববিদ্যালয়ের পাঁচটি অনুষদে শিক্ষার্থী ভর্তিসহ বিভিন্ন একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম  সুষ্ঠভাবে সম্পন্ন করা হয়েছে।

    তিনি আরও বলেন, দক্ষিণাঞ্চলের জনগণের দাবির পরিপ্রেক্ষিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে কৃষিশিক্ষা ও কৃষি উন্নয়নের লক্ষ্যে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। এই বিশ্ববিদ্যালয়কে একটি আধুনিক কৃষিশিক্ষা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠা করার জন্য ইতোমধ্যে ৪ কোটি ৯৩ লক্ষ টাকার একটি সম্ভাব্যতা যাচাই প্রকল্প পাস হয়েছে। যার মাধ্যমে ১ হাজার ৫শ’ একর ভূমি অধিগ্রহণের সম্ভাব্যতা যাচাই, বিশ্ববিদ্যালয়ের জন্য একটি স্বল্প মেয়াদী ও দীর্ঘ মেয়াদী মাস্টার প্লান প্রণয়ন এবং খুলনা কৃষি বিশ^বিদ্যালয় স্থাপন প্রকল্প (ডিপিপি) তৈরিসহ প্রয়োজনীয় জরিপ কাজ প্রায় শেষ পর্যায়ে।

    এছাড়া তিনি বলেন, ইতোমধ্যে বিশ^বিদ্যালয়ের জন্য ৩,১৬৮ জন জনবল সম্বলিত একটি অর্গানোগ্রাম প্রণয়ন করে বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশনে জমা প্রদান করা হয়েছে। অর্গানোগ্রামটি অনুমোদিত হলে সাতটি অনুষদে ৫৩টি বিভাগে শিক্ষা কার্যক্রম শুরু হবে এবং বছরে প্রায় ৫ হাজার শিক্ষার্থী কৃষি শিক্ষা ও গবেষণার সুযোগ পাবে। বিশ^বিদ্যালয় একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম সুষ্ঠভাবে সম্পন্ন করণের জন্য বিভিন্ন নীতিমালা প্রণয়ন করা হয়েছে।

    খুলনা কৃষি বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠাসহ সার্বিক অগ্রগতির জন্য মহামান্য রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মনুœজান সুফিয়ান এমপি, কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল,  খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল, বিশ^বিদ্যালয়ের সিন্ডিকেটের সকল সদস্য, বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ স্থানীয় রাজনীতিবিদ, মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তা, ইউজিসি কর্মকর্তাসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের প্রতি মাননীয় ভাইস চ্যান্সেলর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

    বর্ষপূর্তি উপলক্ষে বিশ^বিদ্যালয়ের শিক্ষকদের উদ্যোগে সকাল ১০ টায় কেক কেটে দিবসটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ^বিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদুর রহমান খান এবং বৃক্ষরোপণের মাধ্যমে দিনের সূচনা করা হয়।

    সকাল সাড়ে ১০ টায় ফিতা কেটে বিশ^বিদ্যালয় পরিবারের স্বাস্থ্য সুরক্ষার জন্য একটি এ্যাম্বুলেন্স সার্ভিসের উদ্বোধন করা হয়।

    এছাড়া সকাল ১১ টায় অনলাইন শিক্ষা কার্যক্রমের উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রহমান খান। যার ফলে করোনা কালীন সময়ে খুলনা কৃষি বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।

    বর্ষপূর্তি উপলক্ষে বিশ^বিদ্যালয়ের শিক্ষকদের উদ্যোগে সকাল সাড়ে ১১ টায়মাননীয় ভাইস চ্যান্সেলর এর সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

    স্বাগত বক্তব্য প্রদান করেন পশুপুষ্টি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোঃ তসলিম হোসেন।

    উপস্থিত ছিলেন উপাচার্যের সহধর্মিনী ড. ফেরদৌসী বেগম, বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডা. খন্দকার মাজহারুল আনোয়ার, কুয়েটের  প্রফেসর ড. পিন্টু চন্দ্র শীল, খুলনা কৃষি বিশ^বিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট সাংবাদিক।

    সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র বিশ^বিদ্যালয়ের মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেলথ্ বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোঃ আশিকুল আলম এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফিজিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. এম এ হান্নান।

    Leave a Reply