রেজি: কেএন ৭৫52 তম বর্ষ বাংলা October 2, 2022 ইং

করোনা পরিস্থিতি


Warning: array_filter() expects parameter 1 to be array, string given in /www/wwwroot/dainikjanmobhumi.com/wp-content/plugins/corona/corona.php on line 322
বাংলাদেশবিশ্বকরোনা মানচিত্রদেশে-দেশে

বাংলাদেশ

Confirmed
0
Deaths
0
Recovered
0
Active
0
Last updated: October 2, 2022 - 3:05 pm (+06:00)

বিশ্ব

Confirmed
0
Deaths
0
Recovered
0
Active
0
Last updated: October 2, 2022 - 3:05 pm (+06:00)
Last updated: October 2, 2022 - 3:05 pm (+06:00)
1-9 10-99 100-999 1,000-9,999 10,000+

Global

  • Confirmed
    Deaths
    Recovered

    • Warning: Invalid argument supplied for foreach() in /www/wwwroot/dainikjanmobhumi.com/wp-content/plugins/corona/templates/corona-list.php on line 26
    Total
    0
    0
    0
    Last updated: October 2, 2022 - 3:05 pm (+06:00)

    ঘোড়দৌড়ের বিস্ময় বালিকা সোনিয়া

    সম্পাদক

    জন্মভূমি ডেস্ক
    সোনিয়া আক্তার নামে ১২ বছরের ছোট্ট মেয়েটির কীর্তি এখন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল। ঘোড়দৌড়ের মতো কঠিন প্রতিযোগিতায় অংশ নিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে সোনিয়া।
    হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় শাইলঘাট গ্রামবাসীর আয়োজনে শনিবার (১৩ মার্চ) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় সাতক্ষীরা, বগুড়া, টাঙ্গাইল ও হবিগঞ্জসহ দেশের বিভিন্ন স্থান থেকে ১০০ জন প্রতিযোগী ঘোড়দৌড়ে অংশ নেন। এতে প্রথম হয় সোনিয়ার ঘোড়াটি। ১০০টি ঘোড়াকে পেছনে ফেলে সোনিয়া আক্তারের (১২) ঘোড়া প্রথম স্থান অর্জন করে। এতে বিস্মিত হন উপস্থিত কয়েক হাজার দর্শক। এরপর তার কীর্তি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে যায়।
    সোনিয়া চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের বকলা গ্রামের মতিউর রহমানের মেয়ে। স্থানীয় উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী সে। সোনিয়া টাঙ্গাইল জেলার সখিপুর গ্রামের আবুল হাশেমের হয়ে চুনারুঘাটে এসে প্রতিযোগিতায় অংশ নেয়।
    জানা যায়, শাইলঘাট গ্রামের মাঠে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আসা-যাওয়ায় পাঁচ মাইল। মাঠের সুদীর্ঘ ৫ মাইল পথ পাড়ি দিয়ে অপ্রতিরোধ্য গতিতে ১০০ প্রতিযোগীর মধ্যে সোনিয়ার ঘোড়া প্রথম স্থান লাভ করে। প্রথম পুরস্কার হিসেবে সোনিয়া জিতেছে একটি মোটরসাইকেল।
    প্রতিযোগিতায় দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছে আবুল হাশেমেরই ঘোড়া। তিনি পেয়েছেন আরও একটি করে রেফ্রিজারেটর ও টেলিভিশন।
    পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর। সাবেক চেয়ারম্যান মো. আবু তাহেরসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা এ সময় উপস্থিত ছিলেন। প্রতিযোগিতা শেষে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে পড়ে সোনিয়ার ছবি।
    মাহমুদ হাসান নামে একজন তার স্ট্যাটাসে লিখেছেন, ‘দেশের সব ক্ষেত্রে অপ্রতিরোধ্যভাবে নারীরা সফলতা অর্জন করছেন। এভাবেই এগিয়ে যাবেন নারীরা, এগিয়ে যাবে দেশ। স্যালুট সোনিয়া।’

    Leave a Reply