রেজি: কেএন ৭৫52 তম বর্ষ বাংলা November 28, 2022 ইং

করোনা পরিস্থিতি


Warning: array_filter() expects parameter 1 to be array, string given in /www/wwwroot/dainikjanmobhumi.com/wp-content/plugins/corona/corona.php on line 322
বাংলাদেশবিশ্বকরোনা মানচিত্রদেশে-দেশে

বাংলাদেশ

Confirmed
0
Deaths
0
Recovered
0
Active
0
Last updated: November 28, 2022 - 12:12 am (+06:00)

বিশ্ব

Confirmed
0
Deaths
0
Recovered
0
Active
0
Last updated: November 28, 2022 - 12:12 am (+06:00)
Last updated: November 28, 2022 - 12:12 am (+06:00)
1-9 10-99 100-999 1,000-9,999 10,000+

Global

  • Confirmed
    Deaths
    Recovered

    • Warning: Invalid argument supplied for foreach() in /www/wwwroot/dainikjanmobhumi.com/wp-content/plugins/corona/templates/corona-list.php on line 26
    Total
    0
    0
    0
    Last updated: November 28, 2022 - 12:12 am (+06:00)

    মাঠে লড়বেন হাফ ডজন আওয়ামী লীগ নেতা

    খুলনা জেলা পরিষদ নির্বাচন সম্পাদক

    # নয় কেন্দ্রে হবে ভোট
    # ভোটার ৯৭৮
    জন্মভূমি রিপোর্ট
    কাঙ্খিত খুলনা জেলা পরিষদের নির্বাচনী ডামাডোল বেজে উঠেছে। বিশেষ করে শাসক দলের মধ্যে তৎপরতাটাই বেশি। ভোট হবে নয় উপজেলা সদরে। ভোটার ৯৭৮ জন। গত ২৩ আগস্ট নির্বাচন কমিশন এ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। জেলা পরিষদের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেতে কেন্দ্রের অপেক্ষায় আগ্রহী আওয়ামী লীগ প্রার্থীরা। ইতিমধ্যে তারা ঢাকায় অবস্থান করে অনেকেই দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও গোপনে কেন্দ্রের শীর্ষ নেতাদের সমর্থন পেতে তদবির করছেন।
    প্রার্থীদের মধ্যে রয়েছে জেলা সভাপতি শেখ হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক এড. সুজিত অধিকারি, জেলা যুগ্ম-সম্পাদক সরফুদ্দিন বিশ^াস বাচ্ছু, জেলা সহ-সভাপতি এম এম মুজিবুর রহমান, দেলওয়ারা বেগম, কাজী এনায়েত হোসেন, এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে থাকতে পারেন সাবেক সংসদ সদস্য মোস্তফা রশিদি সুজার ভাই এস এম মোর্ত্তজা রশিদী দারা।
    তিনি এ প্রতিবেদককে জানানা, বাঙালি জাতীয়তাবাদের দর্শণে বিশ্বাসী হলেও শাসকদলের রাজনীতিতে সক্রিয় নন। দলের কোন স্তরে সম্পৃক্ত নন। সে কারণে তিনি দলীয় মনোনয়ন চাননি। বলেছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্ব›দ্বীতা করবেন। দলের অনেকেই নেপথ্যে থেকে তাকে সমর্থন দেবে বলে তিনি আশাবাদী। বিভিন্ন ইউনিয়নে দলের মনোনয়ন বঞ্চিত বিদ্রোহী হয়ে নির্বাচিত চেয়ারম্যানরা তাকে সমর্থন জানা বলে তার বিশ্বাস। প্রয়াত নেতা মোস্তফা রশিদী সুজার সমর্থকরাও তাকে সমর্থন জানাবে বলে তিনি আশাবাদী।
    সুত্র জানায়, বিগত সময়ে খুলনা জেলা পরিষদে ১৫ জন সদস্য নির্বাচিত হয়েছেন। এ বছর তা পরিবর্তিত হয়ে সাধারণ সদস্য পদ হয়েছে ৯টি ও সংরক্ষিত সদস্য পদ তিনটি। মোট সদস্য পদ সংখ্যা ১২টি।
    তফসিল ঘোষণার পর অনেকের নাম আলোচনায় থাকলেও মনোনয়ন দৌঁড়ে এরই মধ্যে তাদের অনেকে পিছিয়ে পড়েছেন। ব্যক্তিগত ইমেজ রক্ষায় দলের সিদ্ধান্তের বাইরে যেতে চান না কেউ।
    জানা যায়, তফসিল ঘোষণার পর থেকে চেয়ারম্যান পদে দলের প্রার্থী নিয়ে তৃণমূলের নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক আগ্রহ তৈরি হয়। কে পাচ্ছেন দলীয় মনোনয়ন, এমন আলোচনায় জায়গা পান নগর ও জেলা আওয়ামী লীগের শীর্ষ সারির নেতারা। তবে দলের দু:সময়ে ত্যাগী ও পরীক্ষিতদেরই মনোনয়ন দেওয়া হচ্ছে। কেন্দ্রের এমন সিদ্ধান্তের পর মনোনয়ন দৌঁড় থেকে অনেকে সরে দাঁড়িয়েছেন।
    আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) বিএম মোজাম্মেল এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, প্রধানমন্ত্রী দেশে ফিরলেই চূড়ান্ত করা হবে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী।
    জেলা নির্বাচন অফিসের সূত্র জানিয়েছেন, ভোটারদের সুবিধার্থে কয়রা, পাইকগাছা, দাকোপ, বটিয়াঘাটা, ডুমুরিয়া, ফুলতলা, দিঘলিয়া, তেরখাদা সদরে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। খুলনা সিটি কর্পরেশনের ভোটারদের সুবিধার জন্য কেন্দ্র রুপসা না নগরীতে হবে তা এখনও চূড়ান্ত হয়নি।

    Leave a Reply