রেজি: কেএন ৭৫52 তম বর্ষ বাংলা November 28, 2022 ইং

করোনা পরিস্থিতি


Warning: array_filter() expects parameter 1 to be array, string given in /www/wwwroot/dainikjanmobhumi.com/wp-content/plugins/corona/corona.php on line 322
বাংলাদেশবিশ্বকরোনা মানচিত্রদেশে-দেশে

বাংলাদেশ

Confirmed
0
Deaths
0
Recovered
0
Active
0
Last updated: November 28, 2022 - 12:06 am (+06:00)

বিশ্ব

Confirmed
0
Deaths
0
Recovered
0
Active
0
Last updated: November 28, 2022 - 12:06 am (+06:00)
Last updated: November 28, 2022 - 12:06 am (+06:00)
1-9 10-99 100-999 1,000-9,999 10,000+

Global

  • Confirmed
    Deaths
    Recovered

    • Warning: Invalid argument supplied for foreach() in /www/wwwroot/dainikjanmobhumi.com/wp-content/plugins/corona/templates/corona-list.php on line 26
    Total
    0
    0
    0
    Last updated: November 28, 2022 - 12:06 am (+06:00)

    মুক্তিযোদ্ধাদের কথা রেকর্ড করা হবে, যেন কিয়ামত পর্যন্ত থাকে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

    নভেম্বরে মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন সম্পাদক

    জন্মভূমি রিপোর্ট
    মুক্তিযোদ্ধাদের স্মৃতি চির অ¤øান রাখতে তাদের যুদ্ধকালীন সমস্ত কথা রেকর্ড করে রাখা হবে যেন কিয়ামত পর্যন্ত থাকে। তাদের কবরও এমন ভাবে বাঁধাই করা হবে যেন সহজেই মানুষ বুঝতে পারে একজন বীর মুক্তিযোদ্ধার কবর। স্বাধিনতার বিপক্ষের শক্তি মুক্তিযুদ্ধের সকল অর্জন শেষ করে দিতে চায়। তারা বলে পঁচাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেক বার এই শ্লোগানের মাধ্যমে বিএনপি এদেশে আরও একটি জঘন্নতম ঘটনা ঘটাতে চায়। তাই সমস্ত পাকিস্তানি দোষদের বিরুদ্ধে সকল মুক্তিযোদ্ধা এবং স্বাধিনতার স্বপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। আগামী নির্বাচনে ব্যালটের মাধ্যমে তাদেরকে দাঁত ভাঙ্গা জবাব দিতে হবে এবং এদের রাজনৈতিক কবর রচনা করতে হবে। সকলকে মনে রাখতে হবে মুক্তিযুদ্ধের পর বঙ্গবন্ধুর নির্দেশে আমরা অস্ত্র জমা দিয়েছি কিন্তু ট্রেনিং জমা দেইনাই।
    রবিবার বিকেলে বটিয়াঘাটা উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক এমপি এসব কথা বলেন। তিনি একই সময়ে ভার্চুয়াল মাধ্যমে খুলনা সদর, দাকোপ, বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ ও বটিয়াঘাটা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন করেন। তিনি বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা। মুক্তিযোদ্ধারা যেসব জাগায় যুদ্ধ করেছেন সে সব জায়গা সংরক্ষণ করতে হবে। মুক্তিযোদ্ধাদের কবর সুন্দর ভাবে বাঁধাই করা হবে যেন দেখলেই সকলে বোঝে এটা বীর মুক্তিযোদ্ধার কবর। মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচনের জন্য আগামী মাসেই তফসিল ঘোষণা করা হবে এবং নভেম্বর মাসের মধ্যেই নির্বাচন অনুষ্ঠিত হবে এটাই আমাদের প্রত্যাশা। বীর নিবাস তৈরীতে কোন রকম অনিয়ম হলে সে যেই হোক ছাড় দেয়া হবে না। তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি নৌকায় ভোট দেয়ার আহবান জানান।
    খুলনা জেলা প্রশাসক মো: মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে এবং বটিয়াঘাটা উপজেলা নির্বাহী অফিসার মো: মমিনুর রহমানের সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস এমপি, বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত ছিলেন বাগেরহাট জেলার ৪ আসনের সংসদ সদস্য মো: আমিরুল আলম মিলন, জেলা প্রশাসক মো: আজিজুর রহমান, খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ, খুলনা জেলা পুলিশ সুপার মোহাম্মাদ মাহবুব হাসান বিপিএম। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, বটিয়াঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি আশরাফুল আলম খান, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সরদার মো: মাহবুবার রহমান, বীর মুক্তিযোদ্ধা বিনয় কৃষ্ণ সরকার, বীর মুক্তিযোদ্ধা নিরঞ্জন রায়, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্্র নির্মাণ প্রকল্পের পরিচালক মো: আব্দুল হাকিম।
    এছাড়া ভার্চুয়াল মাধমে যুক্ত ছিলেন ও বক্তৃতা করেন দাকোপ উপজেলা নির্বাহী অফিসার মিন্টু বিশ্বাস, খুলনা জেলা ম্যাজিষ্ট্রেট পুলক কুমার, বাগেরহাট জেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো: লিয়াকত আলী খান প্রমুখ।

    Leave a Reply