রেজি: কেএন ৭৫52 তম বর্ষ বাংলা November 28, 2022 ইং

করোনা পরিস্থিতি


Warning: array_filter() expects parameter 1 to be array, string given in /www/wwwroot/dainikjanmobhumi.com/wp-content/plugins/corona/corona.php on line 322
বাংলাদেশবিশ্বকরোনা মানচিত্রদেশে-দেশে

বাংলাদেশ

Confirmed
0
Deaths
0
Recovered
0
Active
0
Last updated: November 28, 2022 - 1:35 am (+06:00)

বিশ্ব

Confirmed
0
Deaths
0
Recovered
0
Active
0
Last updated: November 28, 2022 - 1:35 am (+06:00)
Last updated: November 28, 2022 - 1:35 am (+06:00)
1-9 10-99 100-999 1,000-9,999 10,000+

Global

  • Confirmed
    Deaths
    Recovered

    • Warning: Invalid argument supplied for foreach() in /www/wwwroot/dainikjanmobhumi.com/wp-content/plugins/corona/templates/corona-list.php on line 26
    Total
    0
    0
    0
    Last updated: November 28, 2022 - 1:35 am (+06:00)

    ময়মনসিংহে শুভ্র হত্যা মামলায় সাত জনের মৃত্যুদন্ড

    মাস্টারমাইন্ড খালাসে হতাশ পরিবার সম্পাদক

    জন্মভূমি ডেস্ক
    ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও ইউসিসিএ লিমিটেডের চেয়ারম্যান মাসুদুর রহমান শুভ্র হত্যার ঘটনায় সাত জনের মৃত্যুদÐের আদেশ দিয়েছেন আদালত। এ ঘটনায় যাবজ্জীবন কারাদÐ দেওয়া হয়েছে আরও তিন জনকে।
    সোমবার ঢাকার দ্রæত বিচার ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মনির কামাল এই রায় ঘোষণা করেন। মৃত্যুদÐপ্রাপ্ত আসামিরা হলেন মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদ উজ্জামান রিয়াদ, গৌরীপুর পৌর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সাকিব আহমেদ রেজা, উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য মোজাম্মেল হক, খাইরুল ইসলাম, মাঈন উদ্দিন, রুহুল আমিন ও শরীফুল ইসলাম নাঈম।
    যাবজ্জীবন কারাদÐপ্রাপ্ত আসামিরা হলেন মাসুদ পারভেজ কার্জন, ছাত্রদলকর্মী শরীয়তউল্লাহ ওরফে সুমন ও যুবদলকর্মী রাসেল মিয়া। এছাড়া বিচারক মামলায় ১৯ আসামির মধ্যে বাকিদের খালাস দিয়েছেন আদালত। খালাস পাওয়া আসামিরা হলেন গৌরীপুর পৌরসভার বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলাম, সৈয়দ তৌফিকুল ইসলাম, সৈয়দ মাজাহারুল ইসলাম জুয়েল, ছাত্রদলকর্মী রিফাত, মো. আবু হানিফা, উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের ধর্মবিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম, যুবদলকর্মী মজিবুর রহমান, কামাল মিয়া ও শাজাহান মিয়া।
    এদিকে শুভ্র হত্যার রায় নিয়ে এক প্রতিক্রিয়ায় অখুশি বলে জানিয়েছেন নিহতের চাচা কেন্দ্রিয় আওয়ামী লীগের শিক্ষা উপকমিটির সদস্য মোরশেদুজ্জামান সেলিম।
    তিনি বলেন, ‘হত্যাকাÐের মূল পরিকল্পনা, ষড়যন্ত্রকারী ও নির্দেশদাতাকে খালাস দিয়ে প্রদত্ত আদালতের রায়ে পরিবারের সবাই অখুশি। আটজন প্রত্যক্ষদর্শী সাক্ষী মূল আসামি গৌরীপুরের মেয়র সৈয়দ রফিকুল ইসলামের নির্দেশে মাসুদুর রহমান শুভ্র হত্যার ঘটনা ঘটানো হয়েছে বলে পুলিশ ও আদালতকে জানিয়েছেন। মাসুদুর রহমান শুভ্র গৌরীপুর পৌরসভার চেয়ারম্যান প্রার্থী ছিলেন। প্রতিদ্ব›দ্বী মনে করে তাঁকে হত্যা করেন বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলাম। আমরা মেয়রের শাস্তি চাই। তাই আমরা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাব।’
    এরআগে ৬ অক্টোবর আদালতে যুক্তিতর্ক উপস্থাপন শেষে এ মামলার রায় ঘোষণার জন্য ১০ অক্টোবর দিন ধার্য করা হয়। এ মামলার আসামি ছিলেন গৌরীপুর পৌরসভার বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলাম, তাঁর দুই ভাইসহ ১৯ জন।
    মামলায় ১৯ আসামির মধ্যে বাকিদের খালাস দিয়েছেন আদালত। খালাস পাওয়া আসামিরা হলেন- গৌরীপুর পৌরসভার বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলাম, ছোট ভাই সৈয়দ তৌফিকুল ইসলাম, সৈয়দ মাজাহারুল ইসলাম জুয়েল, ছাত্রদলকর্মী রিফাত, মো. আবু হানিফা, উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের ধর্মবিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম, যুবদলকর্মী মজিবুর রহমান, কামাল মিয়া ও শাজাহান মিয়া।
    ২০২০ সালের ১৭ অক্টোবর গৌরীপুর মধ্যবাজার পান মহালে রাত ১০টার দিকে শুভ্রকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। পরে নিহতের ছোটভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে গৌরীপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

    Leave a Reply