রেজি: কেএন ৭৫52 তম বর্ষ বাংলা June 27, 2022 ইং

করোনা পরিস্থিতি


Warning: array_filter() expects parameter 1 to be array, string given in /www/wwwroot/dainikjanmobhumi.com/wp-content/plugins/corona/corona.php on line 322
বাংলাদেশবিশ্বকরোনা মানচিত্রদেশে-দেশে

বাংলাদেশ

Confirmed
0
Deaths
0
Recovered
0
Active
0
Last updated: June 27, 2022 - 11:17 pm (+06:00)

বিশ্ব

Confirmed
0
Deaths
0
Recovered
0
Active
0
Last updated: June 27, 2022 - 11:17 pm (+06:00)
Last updated: June 27, 2022 - 11:17 pm (+06:00)
1-9 10-99 100-999 1,000-9,999 10,000+

Global

  • Confirmed
    Deaths
    Recovered

    • Warning: Invalid argument supplied for foreach() in /www/wwwroot/dainikjanmobhumi.com/wp-content/plugins/corona/templates/corona-list.php on line 26
    Total
    0
    0
    0
    Last updated: June 27, 2022 - 11:17 pm (+06:00)

    ২৪ থেকে ২৭ মার্চ সাধারণের এন্টিজেন টেস্ট ও বিশেষ বিবেচনায় বিদেশ ভ্রমনেচ্ছুদের পিসিআর ল্যাবে করোনা টেস্ট

    সম্পাদক


    জন্মভূমি রিপোর্ট
    ২৪ থেকে ২৭ মার্চ খুলনায় সাধরণ জনগণের করোনা পরীক্ষা পিসিআর ল্যাবে নয় এন্টিজেন টেস্ট হবে, বিশেষ বিবেচনায় বিদেশগামীরা পিসিআর ল্যাব টেস্ট করতে পারবেন।
    ২৪ মার্চ থেকে ২৭ মার্চ খুলনায় সাধারণ জনগণ করোনা পরীক্ষা পিসিআর ল্যাবে নয় এন্টিজেন টেস্ট করতে পারবেন। বিদেশগামীদের মধ্যে যাদের টিকিট কনফারম এবং ভ্রমণের তারিখ এই তিন দিনের মধ্যে বা কাছাকাছি শুধুমাত্র তাদের করোনা পরীক্ষায় নমুনা পিসিআর ল্যাবে পরীক্ষা হবে। এছাড়াও এন্টিজেন টেস্টে যাদের ফলাফল পজেটিভ আসবে তাদের নমুনা পুনরায় নিয়ে পিসিআর ল্যাবে টেস্ট করে পরীক্ষা করতে পারবেন।
    খুলনা জেলার সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ এই তথ্য নিশ্চিত করেছেন। এ সময় তাকে বুধবার করোনা পরীক্ষার জন্য নমুনা দিতে গিয়ে না দিতে ফিরে আসার কথা জানানো হয়। এবং সে সময়ে নমুনা সংগ্রহ বন্ধ কর্তৃপক্ষের এমন বক্তব্য তার সামনে তুলে ধরা হয়। তখন তিনি বলেন, এক এক জনের বক্তব্য বা বোঝানোর ক্ষমতা এক এক রকম। একারণে সমস্যা হয়েছে। আমরা করোনা পরীক্ষার পদ্ধতি পরিবর্তন করেছি। পরীক্ষা বন্ধ করিনি। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’র অনুষ্ঠানে নিরাপত্তার কাজে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের জরুরি ভিত্তিতে করোনা পরীক্ষা করার জন্য খুলনা মেডিকেল পিসিআর ল্যাবে চাপ পরার জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
    এর আগে বুধবার বিকালে নগরীর সদর হাসপাতালে বিদেশ ভ্রমনেচ্ছু এক ব্যক্তি করোনা পরীক্ষা করতে গিয়ে তাকে হাসপাতাল দায়িত্বরতরা জানান, নমুনা নেওয়া বন্ধ রয়েছে। এসময় খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডাঃ মেহেদী নেওয়াজ, খুলনা জেলার ডেপুটি সিভিল সার্জন মোঃ সাঈদুর রহমান, এবং খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ রাশেদা সুলতানা এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তারাও ঘটনার সত্যতা নিশ্চিত করেন। পরে রাতে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ রাশেদা সুলতানা বলেন, তার তথ্য পুরোপুরি না জানার জন্য বোঝায় ভুল হয়েছে। এখন পুরোপুরি জেনে যা বলছেন, নমুনা সংগ্রহ বন্ধ নেই। সাধারণ মানুষদের এন্টিজেন ও বিশেষ বিবেচনায় বিদেশ ভ্রমনেচ্ছুদের করোনা পরীক্ষা পিসিআর ল্যাবে হবে।

    Leave a Reply